করোনা পরীক্ষার প্রতি অনীহা সীতাকুণ্ড উপজেলাবাসীর,নমুনা পরীক্ষার বিলম্বে দ্রুত বাড়ছে রোগীর সংখ্যা

মোট দেখেছে : 132
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

দেবাশিষ গোলদার, উপজেলা প্রতিনিধি চট্রগ্রামঃ চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় Covid-19 নমুনা পরীক্ষা করা হয় ৯৯২টি,এরমধ্যে সীতাকুণ্ড উপজেলায় রোগী শনাক্ত হয়েছে ১১জন। করোনা পরীক্ষায় উপজেলাবাসীর খামখেয়ালী ও অনীহায়,আক্রান্তের সংখ্যা কম শনাক্ত হচ্ছে।।মহামারী চলাকালীন এ সময়ে প্রয়োজনীয় মাক্স ব্যবহার ও নিরাপদ সামাজিক দূরত্বও সঠিকভাবে মানছে না সীতাকুণ্ড উপজেলাবাসী।

এমন অবস্থায় উপজেলাবাসী স্বাভাবিক জনজীবনে ফিরলেও, নিয়মিত রোগী পরীক্ষা হলে উপজেলায় আক্রান্তের সংখ্যা প্রায় দ্বিগুণ হতো বলে জানান চট্রগ্রাম সিভিল সার্জন।।বর্তমানে সীতাকুণ্ড উপজেলার করোনা পরীক্ষা কেন্দ্র বিআইটিআইডি তে চিকিৎসাধীন আছেন ৯ জন করোনা আক্রান্ত রোগী।।গত ২৪ ঘন্টায় উপজেলায় করোনা আক্রান্ত হয়ে কেউ মৃত্যুবরন না করলেও ৩ জন রোগীর অবস্থা আশংকাজনক বলে জানান হাসপাতাল কতৃপক্ষ।।উপজেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যুবরন করেন ৮৫ জন রোগী।।এ নিয়ে চট্রগ্রামে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৭,৭৫০ জন।।

অজান্তেই করোনা আক্রান্তের ঝুঁকি কমাতে, উপজেলাবাসীদের প্রয়োজনীয় স্বাস্থবিধি মেনে চলতে ও নিয়মিত ফেইস মাক্স ব্যাবহার করার নির্দেশ দিয়েছেন চট্রগ্রাম সিভিল সার্জন কার্যালয়।।এছাড়াও উপজেলাবাসীদের করোনা আক্রান্ত হওয়ার পূর্বে, দ্রুত সচেতন হতে ও নিয়মিত করোনা পরীক্ষা করতে বলেন চট্রগ্রাম সিভিল সার্জন।।

দেবাশিষ গোলদার হৃদয়,উপজেলা প্রতিনিধি,চট্রগ্রাম।।

আরো দেখুন

সাম্প্রতিক ভিডিওগুলি