যে কারণে অভিনয় থেকে দূরে সরছেন শামীম

মোট দেখেছে : 43
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

নিউজ ডেস্কঃ অভিনয় থেকে বিরতিতে যাচ্ছেন অভিনেতা শামীম হাসান সরকার। পরিবার ও নিজেকে সময় দিতে এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। টিভি নাটকে তাঁর চাহিদা থাকলেও নানা হিসাব কষে কিছুদিনের জন্য অভিনয়কে বিদায় জানালেন তিনি। তবে বিরতি শেষে নতুন বছরে নতুন চমক নিয়ে ফিরবেন তিনি।

অভিনয় থেকে সরে যাওয়ার কারণ জানতে চাইলে শামীম বলেন, ‘আমি তো আর হুট করে এ সিদ্ধান্ত নিইনি। বিরতি নেওয়ার পেছনে আমার কয়েকটি উদ্দেশ্য আছে।’ তিনি মনে করেন, সবার আগে নিজেকে সময় দেওয়া উচিত। অভিনয়ের ব্যস্ততায় দীর্ঘ সময় পরিবার আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধব কাউকেই সময় দিতে পারছিলেন না তিনি। শরীরের যত্ন নেওয়া ও নিজের মতো করে বাঁচতে এক মাস বিরতি নিচ্ছেন তিনি। শামীম বলেন, ‘নিজের জীবনের জন্য সময় দরকার। পরিবার আছে, দায়িত্ব আছে, ব্যক্তিগত কাজ আছে।  এসব কারণেই দূরে যাওয়া। আমি যে ডিসেম্বর মাসে কাজ করব না, এটা দর্শকেরা বুঝতে পারবেন না। কারণ, আমার বেশ কিছু কাজ প্রচারের অপেক্ষায় আছে। ডিসেম্বরজুড়ে সেগুলো প্রচারিত হবে। আমার মনে হয়েছে, এক মাস শুটিং থেকে দূরে থাকলে ক্যারিয়ারের কোনো সমস্যা হবে না। কাজ জিরো থাকলে টেনশনে থাকতাম।’ অভিনয় থেকে বিরতি নেওয়া প্রসঙ্গে ফেসবুকে শামীম লিখেছেন, ‘জীবনের এই পর্যায়ে যেখানে সবার সাহায্য-সহযোগিতা দরকার ছিল, সেখানে আমি সবচেয়ে কম সহযোগিতা পেয়েছি। সবাই কারণ ছাড়াই আমার পেছনে লেগে আছে। আমি এসব কারণেই বিরতি নিতে বাধ্য হলাম।’ কী হয়েছে, জানতে চাইলে তিনি বলেন, ‘আমি তো কারও ক্ষতি করিনি। সবার সঙ্গেই ভালো সম্পর্ক আমার। এখন সমস্যা হয়ে গেছে, নাটকে আমার চাহিদা বেশি। এ জন্য অনেকেই মনে করছে, আমি অহংকারী হয়ে গেছি, যে কারণে ডেট দিচ্ছি না। কিন্তু সবাইকে বুঝতে হবে, আমি এক মাসে ৫০ জন নির্মাতা বা প্রযোজনা প্রতিষ্ঠানকে ডেট দিতে পারব না। মাঝে আমি খুব অসুস্থ শরীর নিয়েও শুটিং করেছি। এসব নিয়ে ভুল–বোঝাবুঝি হয়েছে। কেউ ভুল বুঝবেন না, আমি বদলে যাইনি। আশা করি, সবাই আমাকে সহযোগিতা করবেন।’


অভিনয়ে পাঁচ বছরের ক্যারিয়ার শামীম হাসান সরকারের। ইতিমধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছেন তিনি। চলমান জনপ্রিয় দুই ধারাবাহিক ‘ফ্যামিলি ক্রাইসিস’ ও ‘ব্যাচেলর পয়েন্ট’-এ অভিনয় করেছেন তিনি। এ ছাড়া বহু একক নাটকে দেখা গেছে তাঁকে।

সূত্রঃ প্রথম আলো

আরো দেখুন

সাম্প্রতিক ভিডিওগুলি