স্বামীকে সাবুদানা খিচুড়ি রান্না শেখালেন মাধুরী

মোট দেখেছে : 39
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

নিউজ ডেস্কঃ মহামারিকালে লকডাউনে অনেকেই হাত পাকিয়েছেন রান্নাবান্নায়। কারও হয়েছে রান্নার হাতেখড়ি। বলিউড তারকারাও এর ব্যতিক্রম নন। তবে মাধুরী এখন ব্যস্ত রান্নার ক্লাস নিতে। আর বাধ্য ছাত্রের মতো তাঁর জীবনসঙ্গী শ্রীরাম নেনে রান্নাবান্না শিখছেন স্ত্রীর কাছ থাকে।

চাইলে যে কেউই এই বলিউড তারকার কাছ থেকে রান্না শিখতে পারেন। এ জন্য ঢুঁ মেরে আসতে হবে মাধুরীর ইউটিউব চ্যানেলে। সেখানে সাবুদানার খিচুড়ি, কান্দা পোহা, নারকেল, জায়ফলের মোডাকসহ বেশ কিছু ভারতীয় রেসিপি।

 মাধুরীর নাচ ৯ থেকে ৯০—কার পছন্দ নয়? এবার এই বলিউড অভিনেত্রী প্রমাণ করেছেন, ‘যে রাঁধে, সে চুলও বাঁধে’। নাচের সঙ্গে সঙ্গে রান্নায়ও সিদ্ধহস্ত এই অভিনেত্রী। আর স্ত্রীর নাচে মুগ্ধ নেনে এবার রান্নাটাও শিখে নিচ্ছেন স্ত্রীর কাছেই। এর আগে মাধুরী তাঁর স্বামীকে ‘সাবুদানা খিচুড়ি’র রেসিপি শিখিয়েছিলেন। এ নিয়ে তিনি এক মজার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছিলেন। এবার মাধুরী আরেকটি মজার ভিডিও পোস্ট করেছেন। এই ভিডিওতে দেখা গেছে, মাধুরী তাঁর চিকিৎসক স্বামীকে ‘কান্দা পোহা’ রান্না শেখাচ্ছেন।  মাধুরী রীতিমতো রান্নার সরঞ্জাম নিয়ে পাকা রাঁধুনির মতো ব্যস্ত। শ্রীরামকেও দেখা যাচ্ছে রান্না করতে। এই ভিডিওতে দুজনই মারাঠি ভাষায় কথা বলেছেন। শুধু তা–ই নয়, শ্রীরাম নেনে একটি গোটা কাঁচা মরিচ চিবিয়ে খেয়েছেন। ভিডিওতে শ্রীরাম বলেন, ‘আমার দাদি অসাধারণ কান্দা পোহা বানাতেন। আমাদের বাড়িতে রোজ সকালে এই পদটা হয়।’ আর মাধুরী মারাঠি ও ইংরেজি মিশিয়ে বলেছেন, ‘কান্দা পোহা রান্না হলেই আমার নানির কথা খুব মনে পড়ে। তাঁর মতো এত ভালো কান্দা পোহা কেউ বানাতে পারে না। আমাদের বাড়িতেও রোজ সকালে এই পদটা রান্না হয়। প্রতিটি মারাঠি ঘরে কান্দা পোহা বানানো রীতি যেন। মারাঠিদের বেশ প্রিয় ও প্রধান খাবার এটি। অন্যদের মতো আমাদের রান্নাঘরেও নিয়মিত কান্দা পোহা রান্না হয়।’

গত শতকের আশির দশকের শেষ থেকে শুরু করে পুরো নব্বইয়ের দশক মাধুরী দীক্ষিত ছিলেন বলিউড দর্শকদের চোখের মণি। বয়সের হিসাবে তিন বছর আগে হাফ সেঞ্চুরি করেছেন তিনি। তাতে কি? এটা তো তাঁর কাছে নিছক একটা সংখ্যা ছাড়া আর কিছু নয়।  তাঁর হাসি, চোখের তারার ভাষা, নাচের মুদ্রা আর অভিনয়ের গুণে মুগ্ধ অগণিত ভক্ত। ৭০টির বেশি ছবিতে দেখা দিয়েছেন তিনি। তাঁর স্বামী শ্রীরাম একজন চিকিৎসক। করোনা মহামারির মধ্যে বর ও দুই ছেলেকে নিয়ে বেশ ভালো সময় কাটিয়েছেন একসময়কার বলিউডের জনপ্রিয় এই অভিনেত্রী। ঘরে থেকে অনলাইনে নাচ শিখিয়েছেন। এই অবসরে মায়ের সঙ্গে সন্ধ্যায় গানের চর্চা করেছেন। বইও পড়েছেন। তাঁর দুই ছেলে রায়ান আর আরিন—দুজনই গণিত আর পদার্থবিজ্ঞানের সঙ্গে সংগীতও ভালোবাসেন।

সূত্রঃ প্রথম আলো

আরো দেখুন

সাম্প্রতিক ভিডিওগুলি