অসুস্থ বুদ্ধদেবকে দেখতে গেলেন রাজ্যপাল

মোট দেখেছে : 82
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

নিউজ ডেস্কঃ পশ্চিমবঙ্গের বামফ্রন্ট আমলের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য অসুস্থ। তাঁর অসুস্থতার খবর পেয়ে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড় গতকাল শনিবার সন্ধ্যায় সস্ত্রীক যান বুদ্ধদেব ভট্টাচার্যের সরকারি বাসভবনে।

বুদ্ধদেবকে দেখতে গিয়ে তাঁর আশু রোগমুক্তি কামনা করেন জগদীপ ধনখড়। একই সঙ্গে তাঁকে মহাষ্টমীর শুভেচ্ছা জানান তিনি।বুদ্ধদেব কলকাতার পাম অ্যাভিনিউর সরকারি বাসভবনে থাকেন। সেখানেই তিনি চিকিৎসা নিচ্ছেন। ৭৬ বছর বয়সী বুদ্ধদেব ভট্টাচার্য বার্ধক্যজনিত নানা রোগে ভুগছেন।


রাজ্যপাল জগদীপ এলে তাঁকে অভ্যর্থনা জানান বুদ্ধদেবের স্ত্রী মীরা ভট্টাচার্য। জগদীপ কিছু সময় বুদ্ধদেবের সঙ্গে কাটান। তাঁর শারীরিক অবস্থার খোঁজখবর নেন। কথা বলেন রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়েও। বুদ্ধদেবকে দেখে এসে জগদীপ ধনখড় সাংবাদিকদের বলেন, সাবেক মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা মোটামুটি স্থিতিশীল। তবে তাঁর শ্বাস নিতে কষ্ট হচ্ছে। এ জন্য তাঁকে মাঝেমধ্যে অক্সিজেন দেওয়া হচ্ছে। তাঁর চোখের অবস্থা ভালো নয়।


সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেবকে ‘লিভিং স্টেটসম্যান’ হিসেবে বর্ণনা করেন রাজ্যপাল। তিনি বলেন, ‘আমরা তাঁর দ্রুত আরোগ্য কামনা করছি।’ অসুস্থতার কারণে বুদ্ধদেব অনেক দিন ধরে বাড়ি থেকে বের হচ্ছেন না। গত বছরের ৩ ফেব্রুয়ারি সর্বশেষ তাঁকে দেখা গিয়েছিল কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে বামফ্রন্টের সমাবেশে। ২০০০ সালের ৬ নভেম্বর থেকে ২০১১ সালের ১৩ মে পর্যন্ত বুদ্ধদেব পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ছিলেন। ২০১১ সালের রাজ্য বিধানসভা নির্বাচনে তাঁর দল তৃণমূল কংগ্রেসের কাছে পরাজিত হয়।

সূত্রঃ প্রথম আলো

আরো দেখুন

সাম্প্রতিক ভিডিওগুলি