চট্টগ্রামে থামছেনা করোনাভাইরাসের করাল থাবা,গণসচেতনতা বৃদ্ধির মাধ্যমে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব বলে জানান চট্টগ্রাম সিভিল সার্জন

মোট দেখেছে : 758
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

দেবাশিষ গোলদার হৃদয়,উপজেলা প্রতিনিধি,চটগ্রাম: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১,০২৪ জনের নমুনা পরীক্ষা করে, ৪৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।এর মধ্যে ৩১ জন নগরের ও ১৩ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৮৭৩৯ জন।গতকাল মঙ্গলবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে, এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।এখনো গণসচেতনতা বৃদ্ধির মাধ্যমে চট্টগ্রামে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ও হার কমানো সম্ভব বলে জানান তিনি।এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের উপজেলা পর্যায়ে করোনায় আরও দুইজন মৃত্যুবরণ করেছেন।

সিভিল সার্জন জানান,গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১১৩ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা মিলেছে।ফৌজদারহাটের বিআইটিআইডি হাসপাতলে  ৩৬৩ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪০০ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের করোনা মিলেছে।চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়ে ৪৯ জনের নমুনা পরীক্ষা করে ৪ জন ও কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ৪৪ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা পাওয়া গেছে। ইমপেরিয়াল হাসপাতালে ৩৮ জনের নমুনা পরীক্ষা করে ৩ জন এবং মা ও শিশু হাসপাতালে ১৪ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা মিলেছে।চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সর্বমোট আইসোলেশনে থাকা রোগীর সংখ্যা ১১৯ জন।গুরুতর শ্বাসকষ্ট নিয়ে আইসিইউ শয্যায় নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসাধীন আছে ১২ জন করোনা আক্রান্ত রোগী ।এদের মধ্যে অনেকেরই স্বাস্থ্যঅবস্থা অবনতির দিকে বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষসমূহ।উন্নত চিকিৎসার দ্বারা তাদের দ্রুত সুস্থ করার চেষ্টা করা হচ্ছে বলেও জানা যায়।

এখন পর্যন্ত চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ২৯২ জন। এর মধ্যে ১৯৯ জন মহানগরের ও ৯৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

প্রিয় চট্টগ্রামবাসী,করোনাভাইরাস এর করাল থাবায় আছে চট্টগ্রাম জেলা।মহামারী চলাকালীন এ সময়ে সচেতনতা বৃদ্ধির মাধ্যমে,নিয়মিত মাক্স ব্যবহার করে ও সরকার প্রদত্ত স্বাস্থ্যবিধি মেনে চললে,চট্টগ্রাম জেলায় করোনা পরিস্থিতি স্বাভাবিক করা সম্ভব হবে।নিজস্ব সচেতনতা বৃদ্ধির মাধ্যমে নিজে ও চটগ্রামবাসীদের করোনাভাইরাস আক্রান্ত হওয়ার ঝুঁকি থেকে নিরাপদ রাখুন।।

সচেতন থাকুন,নিরাপদ থাকুন। 


আরো দেখুন

সাম্প্রতিক ভিডিওগুলি