বগুড়ায় শরীফ বিড়ি কারখানায় র‍্যাবের অভিযান: নকল ব্যান্ডরোলসহ আটক ২

নকল ব্যান্ডরোলসহ আটক ২
সর্বমোট পঠিত : 97 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

এই কর্মকর্তা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি রাজস্ব ফাঁকি দিয়ে এই বিড়ি কারখানায় অনেকগুলো নকল ব্যান্ডরোল মজুদ ও ব্যবহার করা হচ্ছে। এর ভিত্তিতে আমরা কারখানা এলাকায় বিকেল সাড়ে পাঁচটার দিকে আসি। কিন্তু আমাদের উপস্থিতি টের পেয়ে কর্তৃপক্ষ আধা ঘণ্টা আমাদের কারখানা মধ্যে ঢুকতে দেয়নি। পরে কারখানার মধ্যে অভিযান পরিচালনা করে নকল ৯ বস্তা ব্যান্ডরোল ও ব্যবহার হওয়া ৫ বস্তা ব্যান্ডরোল জব্দ করা হয়েছে।


বগুড়ার সদর উপজেলায় শরীফ বিড়ি কারখানায় অভিযান চালিয়ে ১৪ বস্তা নকল ব্যান্ডরোল জব্দ করেছে র্যা ব।  এর মধ্যে ৯ বস্তা ব্যান্ডরোল মজুত ছিল ও ৫ বস্তা ব্যবহার করা হয়েছে।

বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টার দিকে সদরের বড়গোলা টিনপট্টি এলাকায় ওই কারখানা থেকে এসব জব্দ দেখায় র‌্যাব।
এর আগে একই দিন বিকেল সাড়ে পাঁচটা থেকে এ অভিযান শুরু করা হয়। এ সময় শরীফ বিড়ি প্রতিষ্ঠানের দুজন ম্যানেজারকে আটক করা হয়েছে। আটকরা হলেন, আব্দুল ওহাব ও খলিলুর রহমান।

অভিযান শেষে রাত সাড়ে ১০ টার দিকে এক ব্রিফিংয়ে এ তথ্যগুলো নিশ্চিত করেছেন বগুড়া র‍্যাব-১২ বগুড়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার মো. আব্দুল্লাহ আল মামুন।

এই কর্মকর্তা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি রাজস্ব ফাঁকি দিয়ে এই বিড়ি কারখানায় অনেকগুলো নকল ব্যান্ডরোল মজুদ ও ব্যবহার করা হচ্ছে। এর ভিত্তিতে আমরা কারখানা এলাকায় বিকেল সাড়ে পাঁচটার দিকে আসি। কিন্তু আমাদের উপস্থিতি টের পেয়ে কর্তৃপক্ষ আধা ঘণ্টা আমাদের কারখানা মধ্যে ঢুকতে দেয়নি। পরে কারখানার মধ্যে অভিযান পরিচালনা করে নকল ৯ বস্তা ব্যান্ডরোল  ও ব্যবহার হওয়া ৫ বস্তা ব্যান্ডরোল জব্দ করা হয়েছে।

‘এ সময় প্রতিষ্ঠানের দুজন ম্যানেজারকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। আটক দুজন এখনো আমাদের হেফাজতে রয়েছে। কারখানায় অভিযান চালিয়ে কর্মকর্তাদের আটক করা হয়েছে। কিন্তু এর সাথে জড়িতদেরও আইনের আওতায় আনা হবে।’

তিনি আরও বলেন, যে আধাঘণ্টা আমাদেরকে কারখানায় ঢুকতে দেওয়া হয়নি ওই সময়ে তারা নকল ব্যান্ডরোল সরিয়ে নিয়েছে।

মন্তব্য

আরও দেখুন

জামালপুর লাইভ টিভি