পিএসজিতে যোগ দেওয়ায়

বার্সা ছাড়ায় ৩টি রেকর্ড ভাঙা হলোনা মেসির

মেসি
সর্বমোট পঠিত : 135 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

উৎসাহ-উদ্দীপনার মাঝেই আলোচনায় এসেছে বার্সায় কী কী ফেলে এলেন লিওনেল মেসি। চলতি মৌসুমে বার্সায় থাকলে মেসি তিনটি রেকর্ড জমা করতে পারতেন নিজের ঝুলিতে।

বার্সা ছেড়ে আসায় ৩টি রেকর্ড ভাঙা হলোনা মেসির ভাগ্যে। যা এই মওসুমে বার্সার হয়ে খেলতে পারলে তার ঝুলিতে যাওয়া সম্ভব হতো। কিন্তু এখন তা আর কোনদিনই সম্ভব নয়। কারণ আনুষ্ঠানিকভাবে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি এখন প্যারিস সেইন্ট জার্মেই - পিএসজির হয়ে গেছে।

ইতিমধ্যেই বার্সেলোনার সঙ্গে দীর্ঘ ২১ বছরের পথ চলার ইতি টেনেছেন তিনি। সঙ্গে সঙ্গে জার্সি নম্বর পরিবর্তন ১০ নম্বর এর বদলে  পিএসজির হয়ে খেলবেন ৩০ নম্বর জার্সি পড়ে।
তবে ১০ নম্বর জার্সি পড়ে খেলার সুযোগ তার ছিলো। কিন্তু মেসি তার বন্ধুর ১০ নম্বর জার্সি পড়ে খেলতে রাজি হননি।

পিএসজিতে আগে থেকেই খেলছেন ১০ নম্বর জার্সি পড়ে মেসির কাছের বন্ধু ব্রাজিলিয়ান তারকা নেইমার। মেসির পিএসজিতে আসার খবরে নিজের ১০ নম্বর জার্সি দিয়ে দিতেও চেয়েছিলেন। কিন্তু মেসি তাতে নিতে রাজি হননি। তাই নিজের পছন্দেই ৩০ নম্বর জার্সি বেছে নিয়েছেন তিনি।

 উৎসাহ-উদ্দীপনার মাঝেই আলোচনায় এসেছে বার্সায় কী কী ফেলে এলেন লিওনেল মেসি। চলতি মৌসুমে বার্সায় থাকলে মেসি তিনটি রেকর্ড জমা করতে পারতেন নিজের ঝুলিতে।

১. পিএসজিতে নাম লেখানোয় ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা তারকা রায়ান গিগসের একটি রেকর্ডের দ্বারপ্রান্তে দাঁড়িয়েও সেটিকে ভাঙা হলো না মেসির।

ম্যানইউর হয়ে রায়ান গিগস জিতেছেন ৩৬ ট্রফি। মেসি জিতেছেন ৩৫টি। পিএসজিতে মেসি যোগ দেওয়ার পর নির্দিষ্ট একটি ক্লাবের হয়ে সবচেয়ে বেশি ট্রফি জয়ের রেকর্ড গিগসের নামেই রয়ে গেল। মেসি থেকে গেলেন দ্বিতীয় স্থানে।

২. মাত্র দুটি ম্যাচের জন্য বার্সার হয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের একটি রেকর্ড গড়া হলো না মেসির।  ১৫১টি ম্যাচ খেলে বার্সার হয়ে চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড জাভির। যেখানে মেসি খেলেছেন ১৪৯টি। ১৩০ ম্যাচ খেলে আন্দ্রেস ইনিয়েস্তা আছেন তিনে।

৩. লা লিগা শিরোপা ছোঁয়ার রেকর্ডেও পিছিয়ে মেসি। লা লিগায় সর্বোচ্চ ১২ ট্রফি জিতেছেন রিয়াল মাদ্রিদের সাবেক খেলোয়াড় পাবো জেন্তো। ১০টি শিরোপা জিতে মেসির অবস্থান দ্বিতীয়।

মন্তব্য

আরও দেখুন

জামালপুর লাইভ টিভি